ইথিওপিয়ায় আর্বজনা ধসে নিহত বেড়ে ৬২

ইথিওপিয়ায় আর্বজনা ধসে নিহত বেড়ে ৬২
March 14 17:01 2017

আন্তর্জাতিক ডেস্ক:-পূর্ব আফ্রিকার দেশ ইথিওপিয়ার রাজধানী আদিস আবাবার উপকণ্ঠে আর্বজনার স্তুপ ধসে নিহতের সংখ্যা বেড়ে ৬২ জনে দাঁড়িয়েছে। ওই ঘটনায় এখনও কয়েক ডজন মানুষ নিখোঁজ রয়েছেন। নিহতদের মধ্যে বেশিরভাগই নারী ও শিশু।
এদিকে নিহতদের অনেকের শেষকৃত্যের কাজ এরইমধ্যে শুরু হয়েছে। হঠাৎ কি কারণে আর্বজনা স্তুপটি ধসে পড়লো সে বিষয়ে এখনও কোনো কারণ জানা যায়নি।
স্থানীয় সময় শনিবার (১১ মার্চ) রাতে আর্বজনার স্তুপটি ধসে পড়লে হতাহতের এ ঘটনা ঘটে।

ধসের ঘটনায় বেঁচে যাওয়া এক প্রত্যক্ষদর্শী হাসপাতালের বিছানায় শুয়ে আন্তর্জাতিক একটি সংবাদমাধ্যমকে বলেন, বাচ্চাদের গোসল করাচ্ছিলাম, হঠাৎ ধসের আওয়াজ শুনে চিৎকার করি, স্বামীকে ডেকে পাঠাই। তবে ওই নারীর সন্তান ও স্বামীর ভাগ্যে কি ঘটেছে সে বিষয়ে জানেন না তিনি।

এ দুর্ঘটনায় আহত অন্তত ৫০ জন স্থানীয় হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। এখনও অনেকে চিকিৎসাধীন বলে জানিয়েছেন ক্লিনিকেল সার্ভিসের প্রধান সলোমন বুসা। ৫০ বছরের বেশি সময় ধরে পুরনো এ ডাম্পিং স্টেশনটিতে ইথিওপিয়ার রাজধানী ও দেশটির সবচেয়ে বড় শহর আদিস আবাবা’র ৪০ লাখ বাসিন্দার আবর্জনা ডাম্পিং করা হয়।

প্রতিদিন প্রায় ৫শ’র মতো বর্জ্য সংগ্রাহক এ ডাম্পিং স্টেশনটিতে কাজ করেন। বছরে ৩ লাখ টনের মতো বর্জ্য ফেলা হয় এখানে। ২০১০ সাল থেকে এ জায়গাটিকে শহরের কর্মকর্তারা আবর্জনা ফেলার অনুপযোগী বলে ঘোষণা করেছিলেন।

  Article "tagged" as:
  Categories:
write a comment

0 Comments

No Comments Yet!

You can be the one to start a conversation.

Add a Comment

Your data will be safe! Your e-mail address will not be published. Also other data will not be shared with third person.
All fields are required.