এবার কওমি সনদে সরকারি চাকরির সুযোগ দিচ্ছে ইসলামিক ফাউন্ডেশন

এবার কওমি সনদে সরকারি চাকরির সুযোগ দিচ্ছে ইসলামিক ফাউন্ডেশন
June 27 11:41 2017
সলামিক ফাউন্ডেশন কর্তৃক পরিচালিত ‘মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম (৬ষ্ঠ পর্যায়) ১ম সংশোধনী প্রকল্পের আওতায় সারাদেশে ৫ হাজার ৫০ জন শিক্ষক নিয়োগ দেওয়া হবে।
এতে কওমি মাদরাসার দাওরায়ে হাদিস সম্পন্ন আলেমরাও আবেদন করার সুযোগ পাচ্ছেন।
ইসলামিক ফাউন্ডেশন এ বিষয়ে প্রকল্পের যুগ্ম সচিব জুবায়ের আহমদ স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।
জানা গেছে, প্রথম পর্যায়ে ৩ হাজার ৩০ জন এবং পর্যায়ক্রমে আরো ২ হাজার ২০ জন নেওয়া হবে। প্রকল্পের মেয়াদকালীন (৩১ ডিসেম্বর ২০১৯ পর্যন্ত) সময়ের জন্য সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে এই নিয়োগ প্রদান করা হবে।
সারা দেশের ৬৪ জেলার ৫৫০ টি উপজেলা জোনের প্রতি উপজেলায় ২টি করে মোট ১০১০টি স্থানে এসব শিক্ষক নেয়া হবে।
এ প্রকল্পে দুই ধরনের শিক্ষার জন্য শিক্ষক নেয়া হবে। দীনী শিক্ষার জন্য হাফেজসহ দাওরায়ে হাদীস/ ফাজিল বা স্নাতক পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন।
সাধারণ শিক্ষার জন্য ফাজিল বা স্নাতক পাস হলেই আবেদন করা যাবে। শিক্ষাক্ষেত্রে কোনো পরীক্ষায় তৃতীয় বিভাগ/ শ্রেণি বা সমমানের জিপিএ থাকলে আবেদন গ্রহণযোগ্য হবে না। প্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ৪০ বছরের মধ্যে।
নিয়োগপ্রাপ্তদের মাসিক নির্ধারিত সম্মানি ১১,৩০০/ টাকা এবং বছরে দুইটি ইনসেনটিভ দেয়া হবে।
আবেদনের নিয়ম: আগ্রহী প্রার্থীদের বিজ্ঞপ্তিতে দেয়া নিয়মানুযায়ী আবেদনপত্র পাঠাতে হবে ‘প্রকল্প পরিচালক, ‘মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্প (৬ষ্ঠ পর্যায়)’, ইসলামিক ফাউন্ডেশন, আগারগাঁও, শেরেবাংলা নগর, ঢাকা- ১২০৭’ ঠিকানায়। আবেদন করা যাবে ৬ জুলাই পর্যন্ত।
উল্লেখ্য, আবেদনকারীর মধ্যে আলিয়া নেসাব/কওমি নেসাব/ সাধারণ শিক্ষা শিক্ষিত প্রার্থী দীনি ও সাধারণ শিক্ষার কোনটিতে শিক্ষকতা করতে চান তা নির্দিষ্ট করতে আবেদনে উল্লেখ করতে হবে।
write a comment

0 Comments

No Comments Yet!

You can be the one to start a conversation.

Add a Comment

Your data will be safe! Your e-mail address will not be published. Also other data will not be shared with third person.
All fields are required.