কয়রা উপজেলা মৎস্য ভবন উদ্বোধন অনুষ্ঠানে মৎস্য প্রতিমন্ত্রী

কয়রা উপজেলা মৎস্য ভবন উদ্বোধন অনুষ্ঠানে মৎস্য প্রতিমন্ত্রী
April 06 14:56 2017

কয়রা, খুলনা প্রতিনিধিমৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ  দুপুরে খুলনা জেলার কয়রা উপজেলার নব নির্মিত মৎস্য ভবন-কাম-ট্রেনিং-সেন্টার উদ্বোধন এবং প্রকৃত মৎস্যজীবিদের মাঝে কার্ড বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে মৎস্য প্রতিমন্ত্রী বলেন, মৎস্যজীবীদের কল্যাণে সরকার কাজ করে যাচ্ছে। দেশের মৎস্য উৎপাদন বৃদ্ধির ফলে দরিদ্র মৎস্যজীবীদের আয় বৃদ্ধি পেয়েছে। মানুষের মেধার বিকাশ ঘটাতে হলে প্রাণিজ আমিষের কোন বিকল্প নেই। এ জন্য আমাদের দুধ, ডিম, মাছ এবং মাংসের উৎপাদন আরো বৃদ্ধি করতে হবে। দেশের মৎস্য খাতের উন্নয়নে সরকার ব্যাপক কার্যক্রম বাস্তবায়ন করে যাচ্ছে।

তিনি আরও বলেন, এ অঞ্চলের মাছ উৎপাদনে বিপ¬ব ঘটেছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে তাঁরই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। বাংলাদেশের অর্থনীতি এখন অনেক শক্ত অবস্থানে রয়েছে। দেশের রপ্তানি ও রিজার্ভ রেমিটেন্সসহ সকল অর্থনৈতিক সূচকই ঊর্ধ্বমুখী। বাংলাদেশ এখন তলাবিহীন ঝুড়ি নয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা নির্মাণে সুনির্দিষ্ট কর্মসূচি নিয়ে এগুচ্ছেন।

এসময় কয়রা উপজেলা পরিষদ চেয়ারম্যান আ.খ.ম. তমিজ উদ্দীন, খুলনা বিভাগীয় মৎস্য অধিদপ্তরের বিভাগীয় উপপরিচালক রণজিৎ কুমার পাল, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ মোহসিন রেজা, উপজেলা নির্বাহী কর্মকর্তা  মোঃ বদিউজ্জামান, প্রকল্প পরিচালক মোঃ জাকির হোসেন, বিএমএর কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক ডাঃ মোহাঃ শেখ শহীদ উল¬াহ, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী প্রধান এইচ এম মনিরুজ্জামান, জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ আরাফাত হোসেন পল্টু, জেলা মৎস্য কর্মকর্তা মোঃ শামীম হায়দার এবং উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা প্রমূখ উপস্থিত ছিলেন।

পরে তিনি নব নির্মিত মৎস্য ভবন-কাম-ট্রেনিং-সেন্টার উদ্বোধন এবং ১হাজার ৮শত জন প্রকৃত মৎস্যজীবিদের মাঝে কার্ড বিতরণ করেন।বিকেলে প্রতিমন্ত্রী উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে উপজেলার সকাল কর্মকর্তাদের সাথে এবং স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন। পরে তিনি কপোতাক্ষ মহাবিদ্যালয়ে সুধী সমাবেশে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন।

write a comment

0 Comments

No Comments Yet!

You can be the one to start a conversation.

Add a Comment

Your data will be safe! Your e-mail address will not be published. Also other data will not be shared with third person.
All fields are required.