খুলনায় বিভাগীয় ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু

খুলনায়  বিভাগীয় ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু
February 22 14:43 2017 Print This Article

খুলনা, ১০ ফাল্গুন (ফেব্র“য়ারি ২২) ঃ খুলনায় আজ থেকে শুরু হয়েছে তিন দিনব্যাপী  বিভাগীয় ডিজিটাল উদ্ভাবনী মেলা ২০১৭।  প্রধান অতিথি হিসেবে সকাল ১১টায়  মেলার উদ্বোধন করেন  মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ।

উদ্বোধনকালে প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বর্তমানে শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ।  আমরা এখন ডিজিটাল যুগে। ব্যক্তিগত, পারিবারিক, কৃষি, চিকিৎসা, ব্যবসা-বাণিজ্য, যাতায়াতে বাস-ট্রেনের টিকিট ক্রয়সহ প্রতিটি ক্ষেত্রে বর্তমানে ডিজিটাল পদ্ধতির ব্যবহার আমাদের গতানুগতিক জীবনধারাকে পাল্টে দিয়েছে।  তিনি বলেন, উন্নয়নে স্থিতিশীলতা আনতে বিশ্বের সাথে সমানভাবে এগিয়ে যেতে ডিজিটাল পদ্ধতি গ্রহণের কোন বিকল্প নেই।  পদ্মাসেতু হয়ে গেলে এ অঞ্চলে যে অর্থনৈতিক গতিশীলতা আসবে তাকে আরও বেগবান করতে ডিজিটাল পদ্ধতি বড় ভূমিকা রাখবে।
খুলনা বিভাগীয় কমিশনার মোঃ আবদুস সামাদের সভাপতিত্বে এতে বিশেষ অতিথির বক্তৃতা করেন পুলিশ কমিশনার নিবাস চন্দ্র মাঝি এবং ভারপ্রাপ্ত ডিআইজি মোঃ একরামূল হাবিব।  স্বাগত বক্তৃতা করেন খুলনা জেলা প্রশাসক নাজমুল আহসান।

সভাপতি জানান ডিজিটাল উদ্ভাবনী মেলার সমাপনী দিনে বিজয়ীদের মাঝে বিভাগীয় কমিশনার স্বর্ণপদক, রৌপ্যপদক ও ব্রোঞ্জ পদক দেয়া হবে। সমাপনী দিন ২৪ ফেব্র“য়ারি সকাল সাড়ে নয়টায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।

মেলায় প্রায় ৬০টি স্টলে খুলনা বিভাগের ১০টি জেলার বিভিন্ন প্রতিযোগিরা তাদের উদ্ভাবন সামগ্রী উপস্থাপন করেন।  এসব স্টলের মাঝে ‘বঙ্গবন্ধু প্যাভিলিয়ন’ এবং ‘শেখ হাসিনা প্যাভিলিয়ন’ ছাড়াও শিক্ষার্থীদের জন্য নলেজ ক্যাল্ডোরের প্রদর্শনী ছিল আকর্ষণীয়।

view more articles

About Article Author

write a comment

0 Comments

No Comments Yet!

You can be the one to start a conversation.

Add a Comment

Your data will be safe! Your e-mail address will not be published. Also other data will not be shared with third person.
All fields are required.