পশ্চিমবঙ্গের স্বার্থ নষ্ট করে তিস্তা চুক্তি নয় : মমতা

পশ্চিমবঙ্গের স্বার্থ নষ্ট করে তিস্তা চুক্তি নয় : মমতা
March 24 22:05 2017

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের স্বার্থ নষ্ট করে কোনোভাবেই তিস্তা চুক্তি সম্ভব নয় বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যকে বাঁচাতে এই চুক্তিতে বাংলাদেশকে সাহায্যের কথাও জানিয়েছেন তিনি। গত বৃহস্পতিবার রাতে কলকাতার একটি টেলিভিশন চ্যানেলের বিশেষ সাক্ষাৎকারে এসব কথা বলেন মমতা।

মুখ্যমন্ত্রী বলেন, ‘পশ্চিমবঙ্গের স্বার্থে যা যা করার আমি করব। তিস্তা চুক্তি নিয়ে বাংলাদেশকে সাহায্য করব, তবে সেটা অবশ্যই পশ্চিমবঙ্গকে বাঁচিয়ে। যেখানে আমার রাজ্যের স্বার্থ জড়িত সেখানে অবশ্যই আমি অগ্রাধিকার দেব।’

মমতা আরো বলেন, ‘এটাও ঠিক যে আমি বাংলাদেশকে ভালোবাসি। দেশটির প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আমার ব্যক্তিগত ও রাজনৈতিক সম্পর্ক খুব ভালো। সেই কারণেই ভারত-বাংলাদেশের মধ্যে ৬৬ বছরের পুরোনো স্থলসীমান্ত সমস্যা আমি মিটিয়ে ফেলেছি। কিন্তু তাই বলে সব কিছু পাওয়া যাবে এমন নয়। বাংলার স্বার্থে আমি রাজ্যের মানুষের সঙ্গে বিশ্বাসঘাতকতা করতে পারি না।’

পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের সঙ্গে যথেষ্ট আলোচনা না করে তিস্তা চুক্তি নিয়ে বাংলাদেশের সঙ্গে কথা বলায় কেন্দ্রীয় সরকারের সমালোচনা করেন মমতা। আগামী ৭ এপ্রিল শেখ হাসিনার ভারত সফরে যাওয়ার কথা রয়েছে।

  Article "tagged" as:
  Categories:
write a comment

0 Comments

No Comments Yet!

You can be the one to start a conversation.

Add a Comment

Your data will be safe! Your e-mail address will not be published. Also other data will not be shared with third person.
All fields are required.