বাগেরহাটে অগ্নিকান্ডে দুই কোটি টাকার ক্ষয়ক্ষতি

বাগেরহাটে অগ্নিকান্ডে দুই কোটি টাকার ক্ষয়ক্ষতি
March 24 14:50 2017

এস.এম. সাইফুল ইসলাম কবির, বাগেরহাট অফিস : বাগেরহাটের মোরেলগঞ্জ পৌর বাজারের বৃহস্পতিবার শেষ রাতে অগ্নিকান্ডে ৫টি দোকান সম্পূর্ণ ভস্মিভূত হয়েছে। এতে প্রায় দুই কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ দোকান মালিকরা হল, ভ্যারাইটি ষ্টোরের ওহাব বেপারী, জিয়াদুল ইসলামের মুদি দোকান, মজিবরের টিনের দোকান, মোতাবেল জোমাদ্দারের দোকান, জামাল হোসেনের দোকান। এছাড়াও ওহাব বেপারীর মজুদ রাখা সার সহ গুদাম ও সম্পূর্ণ ভস্মিভূত হয়। মোরেলগঞ্জ ফায়ার সার্ভিস দুটি ইউনিট তিন ঘন্টা কাজ করে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। আগুনের লেহিহান শিখা ছড়িয়ে পড়ার আশক্ষায় শরণখোলার ফায়ার সার্ভিসের একটি ইউনিট রিজার্ভ রাখা হয়েছিল বলে মোরেলগঞ্জ ষ্টেমন কর্মকর্তা হায়দার আলী আকন জানান।

রাত ৪ টার দিকে বৈদ্যুতিক সর্ট সার্কিটের মাধ্যমে অগ্নিকান্ডের সূত্রপাত হয় বলে জানা গেছে। স্থানীয়রা জানান, মোরেলগঞ্জে কিছু ব্যবসায়ী সরকারি নিয়মনীতি উপেক্ষা করে দাহ্য পদার্থ  যত্রতত্র সংরক্ষণ ও বিপণন করে আসছে। আর কারনেই অগ্নিকান্ড বেশি সংগঠিত হয়। অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ দোকানীদের মধ্যে একটি দোকানে দাহ্য পদার্থ থাকয় অগ্নিকান্ড নিয়ন্ত্রনে যথেষ্ট বেগ পেতে হয় বলে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা জানায়।

অতিরিক্ত জেলা প্রশাসক (ডিডিএলজি) মোঃ শফিকুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ ওবায়দুর রহমান, আওয়ামীলীগ সহ সভাপতি ইব্রাহীম হোসেন হাওলাদার, সদর ইউপি চেয়ারম্যান এইচ এম মাহামুদ আলী ঘটনাস্থল পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্থ দোকান মালিকদের সরকারি ভাবে আর্র্থিক অনুদানের আশ্বাস প্রদান করেন।

  Article "tagged" as:
  Categories:
write a comment

0 Comments

No Comments Yet!

You can be the one to start a conversation.

Add a Comment

Your data will be safe! Your e-mail address will not be published. Also other data will not be shared with third person.
All fields are required.