বিএসটিআই’র অভিযান, দুই লাখ ৩৮ হাজার টাকা জরিমানা আদায়

বিএসটিআই’র অভিযান, দুই লাখ ৩৮ হাজার টাকা জরিমানা আদায়
March 07 12:27 2017

৭মার্চ, খুলনা : মানসম্মত পণ্য সামগ্রী ক্রয়-বিক্রয় নিশ্চিতকরণ ও মেট্রিক পদ্ধতির প্রচল এবং ওজন ও পরিমাপে কারচুপিরোধে বিএসটিআই খুলনার উদ্যোগে ফেব্রয়ারি/২০১৭ মাসে মহানগরীসহ যশোর, কুষ্টিয়া, মেহেরপুর, বাগেরহাট, ঝিনাইদহ, সাতক্ষীরা, চুয়াডাঙ্গা ও নড়াইল জেলায় মোট পনেরটি মোবালই কোর্ট পরিচালিত হয়।নির্বাহী ম্যজিস্ট্রেটগণের নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালনাকালে বিএসটিআই অধ্যাদেশ লংঘনের দায়ে বিভিন্ন বেকারী, চানাচুর, ফলের দোকান, ডিপার্টমেন্টল ষ্টোর, মুদি, মাছ, মাংস, কাপড়ের দোকান, জুয়েলারী দোকান ও পেট্রোল পাম্প মালিকদের বিরুদ্ধে ২৭টি মামলা দায়ের করা হয় এবং দুই লাখ ৩৮ হাজার টাকা জরিমানা আদায়ের মাধ্যমে মামলাগুলো নিষ্পত্তি করা হয়।

খুলনা মহানগরীতে মোবাইল কোর্ট পরিচালনাকালে মেসার্স সুপার ফ্রেশ ফোটিফাইভ সয়াবিন তৈল (ব্রান্ড সুপার ফ্রেশ) এর বোতলে তৈলের পরিমান কম থাকায় মোঃ ফেরদৌস ওয়াহিদ, বিভাগীয় বিক্রয় কর্তকর্তার বিরুদ্ধে তিনটি মামলা দায়ের করা হয় এবং পঞ্চশ হাজার টাকা জরিমানা আদায়সহ ৫ লিটালের ৪৮ কার্টুন, ৩ লিটারের ২৬ কার্টুন ও ২ লিটারের ৫৩ কার্টুন সয়াবিন তৈল ব্যাজেয়াপ্ত করা হয়।এছাড়া বর্ণিত মাসে খুলনা মহানগরী ও জেলার বিভিন্ন এলাকার ফলের দোকান থেকে আপেল, মাল্টা, কমলা, বরই এবং আঙুরের মোট ১২টি নমুনা সংগ্রহ করে ফরমালিনের উপস্থিত পরীক্ষা-নিরীক্ষা করা হয়। পরীক্ষায় কোন ফরমালিনের উপস্থিত পাওয়া যায়নি।উক্তসময়ে মোট ১৫ টি বিশেষ অভিযান/ স্কোয়ড পরিচালনা করা হয়।

write a comment

0 Comments

No Comments Yet!

You can be the one to start a conversation.

Add a Comment

Your data will be safe! Your e-mail address will not be published. Also other data will not be shared with third person.
All fields are required.