মংলায় বিদ্যালয়ের শিক্ষার গুনগতমান নিয়ে মন্ত্রীর অসন্তোষ প্রকাশ

মংলায়  বিদ্যালয়ের শিক্ষার গুনগতমান নিয়ে মন্ত্রীর অসন্তোষ প্রকাশ
March 22 14:18 2017 Print This Article

আবু সাঈদ (রিয়াজ) মংলা প্রতিনিধি-সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের পাঠদানে অনিহা, শিক্ষার মান ও শ্রেণী কক্ষের পরিবেশ নিয়ে চরম অসন্তোষ প্রকাশ করেছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান।

২২মার্চ বুধবার দুপুরে মংলার দিগরাজ ও জয়মনিতে প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে গিয়ে শিক্ষা ব্যবস্থার নাজুক অবস্থা দেখে মন্ত্রী এ অসন্তোষ প্রকাশ করেন। এ সময় মন্ত্রী সতর্ক করে বলেন, প্রাথমিক স্থরের শিক্ষা ব্যবস্থায় গাফেলতি করলে কাউকে ক্ষমা করা হবে না। এছাড়া ও জয়মনির স্কুলটির শিক্ষ ব্যস্থার মান উন্নয়নে তিন মাসের সময়সীমা বেঁধে দিয়ে শিক্ষক ও শিক্ষা কর্মকর্তাকে মৌখিক ভাবে শাষিয়েছেন। স্কুল পরিদর্শনকালে মন্ত্রী মোস্তাফিজুর রহমান বলেন, জননেত্রী শেখ হাসিনা সারাদেশের প্রায় ২৬ হাজার ১শ ৯৩টি বেসরকারী প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করেছেন।

এরমধ্যে ৩০/৩৫টি বিদ্যালয়ের শিক্ষকরা পরস্পর মামলা করায় সেগুলো জাতীয়করণ করা সম্ভব হয়নি। প্রধানমন্ত্রীর ২৬ হাজার ১শ ৯৩টি বিদ্যালয়ের জাতীয়করণের তালিকায় থাকা মংলার আন্ধারিয়া প্রাথমিক রেজি: বিদ্যালয় এখনও জাতীয়করণ হয়নি সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ঢাকায় ফিরেই কাগজপত্র ঠিকাঠাক থাকলে এবং কোন মামলা জটিলতা না থাকলে স্বাক্ষর করে দিবেন। মন্ত্রী আরো বলেন, শিক্ষা ক্ষেত্রে যদি কোন ভুল থাকে, বাচ্চাদের বইয়ের মধ্যে ভুল থাকে, বানানে ভুল থাকে, উদ্দেশ্যে ভুল থাকে সেগুলো পরিবর্তন হয়ে যাবে, সামনের বছরের বই নিশ্চয়ই ভাল হবে।

এ সময় মন্ত্রীর সাথে বাগেরহাট-২ আসনের সংসদ সংসদ্য এ্যাডঃ মীর শওকত আলী বাদশা, বাগেরহাট-৩ মংলা-রামপালের সংসদ সদস্য তালুকদার আঃ খালেক, মংলা উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, মন্ত্রীর যুগ্ন সচিব শেখ আতাহার হোসেন,জেলা প্রাথমিক শিক্ষা অফিসার অশোক কুমার সমাদ্ধার,সহকারী শিক্ষা অফিসার আশ্রাফুল আলম,মংলা প্রাথমিক উপজেলা শিক্ষা অফিসার পুস্পজিৎ মন্ডল, চাদপাই ইউপি চেয়ারম্যান মোল্লা তারিকুল ইসলাম, মিঠাখালী ইউপি চেয়ারম্যান ই¯্রাফিল হাওলাদার,চিলা ইউপি চেয়ারম্যান গাজী আকবার হোসেনসহ স্থানীয় প্রশাসন ও আওয়ামী লীগের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। এর আগে মন্ত্রী সুন্দরবনের করমজল পর্যটন ও বন্যপ্রাণী প্রজনন কেন্দ্র পরিদর্শন করেন। এ দিন বিকালে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মংলা ত্যাগ করেন। #

  Article "tagged" as:
  Categories:
view more articles

About Article Author

write a comment

0 Comments

No Comments Yet!

You can be the one to start a conversation.

Add a Comment

Your data will be safe! Your e-mail address will not be published. Also other data will not be shared with third person.
All fields are required.