লিভারপুলের কাছে ৩-১ গোলে হারল আর্সেনাল

লিভারপুলের কাছে ৩-১ গোলে হারল আর্সেনাল
March 05 14:06 2017 Print This Article
 অ্যালেক্সিস সানচেজকে সেরা একাদশের বাইরে রেখে দল গড়ার খেসারত দিতে হলো আর্সেনাল কোচ আর্সেন ওয়েঙ্গারকে। শনিবার অনুষ্ঠিত ইংলিশ প্রিমিয়ার লীগের গুরুত্বপূর্ণ ম্যাচে লিভারপুলের কাছে ৩-১ গোলে পরাজিত হয়েছে আর্সেনাল। তবে লিভারপুলে অনুষ্ঠিত ম্যাচে চিলির আন্তর্জাতিক তারকাকে একাদশে না রাখার কোন অনুশোচনা নেই ফরাসি কোচের।
এমিরেটসে অনিশ্চিত ভবিষ্যতের দিকে যাত্রা করা আর্সেনাল কোচ সানচেজকে সাইডলাইনে বসিয়ে রাখার সিদ্ধান্তটি নিয়েছিলেন আকষ্মিকভাবেই। প্রথমার্ধের বিরতীর পর তাকে মাঠে নামান ওয়েঙ্গার। যদিও নিজের সিদ্ধান্তের পক্ষে সাফাই গেয়ে গানার কোচ বলেছেন, কৌশলগত কারণেই এই সিদ্ধান্তটি নিয়েছিলেন তিনি। দাবি করেছেন এ জন্য মোটেই তিনি অনুতপ্ত নন।
ওয়েঙ্গার বলেন, হারের জন্য ছাড়া আমার আর কোন বিশেষ অনুশোচনা নেই। খেলাটি থেকে অপেক্ষাকৃত বেশী সুবিধা আদায়ের চিন্তা থেকেই সিদ্ধান্তটি নেয়া হয়েছিল। আমরা চেয়েছিলাম উপরের বল ধরতে বেশী পারদর্শী দু’জন শক্তিশালী খেলোয়াড়কে খেলাতে। ওই কারণে সানচেজকে দ্বিতীয়ার্ধে মাঠে নামানো হয়েছে। সেই সঙ্গে এটিও মাথায় ছিল যে, দ্বিতীয়ার্ধে মাঠে নামলে সানচেজ প্রতিপক্ষ শিবিরে আরো সহজে হানা দিতে পারবে। আপনারা নিশ্চয় অলিভার জিরু ও থিও ওয়ালকটের উপস্থিতিতে পার্থক্যটা দেখেছেন। তাদের কারণেই মধ্যমাঠের নিয়ন্ত্রণ আমাদের হাতে ছিল। এটি নিয়ে বিভিন্নজন বিভিন্ন কথা ভাবছেন ঠিকই, কিন্তু আমি আমার নিজের সিদ্ধান্তের বিষয়ে একেবারেই আস্থাশীল।’
তিনি আরো বলেন, সানচেজ যে একজন অসাধারণ খেলোয়াড় তা আমি অস্বীকার করছিনা। তাকে আমিই দলে এনেছি। আমি সব সময় খেলার মধ্যে সে অনেক উন্নতিও করেছে। এ রকম সিদ্ধান্ত নেয়াটা সহজ ছিলনা। কিন্তু আপনাকে মাঝে-মধ্যে বাজি ধরতেই হবে।
অ্যানফিল্ডে অনুষ্ঠিত ম্যাচের নবম মিনিটে এগিয়ে যায় লিভারপুল। ডান দিক থেকে প্রতিপক্ষের রক্ষণভাগে ঢুকে সাদিও মানের পাস থেকে বল নিয়ন্ত্রণে নিয়ে জালে জড়ান ব্রাজিলিয় মিডফিল্ডার রবার্তো ফিরমিনো (১-০)।
ম্যাচের ৪০তম মিনিটে ওই দুই জনের নৈপুণ্যেই ব্যবধান দ্বিগুণ করে স্বাগতিকরা। বাঁ-দিক থেকে ফিরমিনোর পাস থেকে বল পেয়ে জোরালো নীচু শটে গোলরক্ষককে পরাস্ত করেন সেনেগালের ফরোয়ার্ড মানে (২-০)।
দ্বিতীয়ার্ধে ম্যাচের ৫৭তম মিনিটে ড্যানি ওয়েলবেক একটি গোল পরিশোধ করে ব্যবধান কমালে লড়াইয়ে ফিরে আসে আর্সেনাল। সানচেজের বাড়ানো বল নিয়ে এগিয়ে আসা গোলরক্ষককে ফাঁকি দিয়ে লক্ষ্যভেদ করেন এই ইংলিশ ফরোয়ার্ড (২-১)।
ম্যাচের ইনজুরি সময়ে অরিজির যোগান থেকে পাওয়া বল আর্সেনালের জালে জড়িয়ে দিয়ে জর্জিনিয়ো ভিনালডাম ফের এগিয়ে দেন লিভারপুলকে (৩-১)।
শনিবার অনুষ্ঠিত প্রিমিয়ার লীগের অন্য ম্যাচে লিস্টার সিটি ৩-১ গোলে হাল সিটিকে, স্টোক সিটি ২-০ গোলে মিডলসব্র’কে, সোয়ানসি সিটি ৩-২ গোলে বার্নলিকে, সাউদাম্পটন ৪-৩ গোলে ওয়াটফোর্ডকে এবং ক্রিস্টাল প্যালেস ২-০ গোলে ওয়েস্ট ব্রুমউইচকে পরাজিত করেছে। এ ছাড়া জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেড নিজেদের মাঠেই এএফসি বার্নমাউথের সঙ্গে ১-১ গোলে ড্র করে মুল্যবান পয়েন্ট খুইয়েছে।
শনিবারের খেলা শেষে ২৭ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে উঠে এসেছে লিভারপুল। ২ ম্যাচ কম খেলে সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে চতুর্থ স্থানে আছে ম্যানচেস্টার সিটি। ২৬ ম্যাচ থেকে ৫০ পয়েন্ট নিয়ে আর্সেনালের অবস্থান তালিকার ৫ম স্থানে। সমান সংখ্যক ম্যাচ থেকে ৬৩ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে আছে চেলসি


view more articles

About Article Author

write a comment

0 Comments

No Comments Yet!

You can be the one to start a conversation.

Add a Comment

Your data will be safe! Your e-mail address will not be published. Also other data will not be shared with third person.
All fields are required.