সম্মিলনী ডিগ্রী কলেজে গ্রামীন ঐতিহ্য ও পিঠা মেলা উদযাপিত

সম্মিলনী ডিগ্রী কলেজে গ্রামীন ঐতিহ্য ও পিঠা মেলা উদযাপিত
March 22 15:25 2017 Print This Article

রাজগঞ্জ : যশোরের মণিরামপুর উপজেলার সম্মিলনী ডিগ্রী কলেজে গ্রামীন ঐতিহ্য ও পিঠা মেলা-২০১৭ উদযাপিত হয়েছে। বুধবার সম্মিলনী ডিগ্রি কলেজ চত্বরে মেলার আয়জন করেন কলেজ কর্তৃপক্ষ। যশোর-৫ মনিরামপুর আসনের জাতীয় সংসদ সদস্য স্বপন ভট্টাচার্য্য প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে মেলার উদ্বোধন করেন।

ঐদিন সকাল থেকে দিনভর চলে মেলার আয়োজন। ঐতিয্যবাহী এই মেলা দেখতে স্থানীয় কয়েক গ্রামের হাজার হাজার নারী পুরুষকে কলেজ চত্বরে ভীড় করতে দেখা গেছে। মেলায় গ্রাম বাংলার হারিয়ে যাওয়া পুরাতন ঐতিহ্যবাহী ব্যবহৃত সামগ্রী হ্যাচাক লাইট, হারিকেন ও ল্যাস্প, মাটির তৈরি বাসনকোসন প্রদর্শিত হয়। এছাড়া কলেজের ছাত্রী ও গ্রামীন বধূদের সমন্বয়ে মেলায় প্রদর্শিত দেড়শ প্রকারের পিঠার আয়োজন মন কেড়েছে দর্শকদের।

এরপর অতিথিদের উপস্থিতিতে বিকেলে চলে গ্রামীন হারিয়ে যাওয়া লাঠি খেলা, ঢালি খেলা, হিজড়া নাচ, গাজি কালুর যাত্রাপালা, পীরিনি গান, মানব শিশুর বানর নাচ, আয়না ও জ্বীন ভারন, কলাগাছে ওঠা ও গরুরগাড়ি চালনা। এছাড়াও মুক্তিযুদ্ধের ভাস্কর্য ও জঙ্গলী নাছ ছিলো মেলার বিশেষ আয়োজনে।

সম্মিলনী ডিগ্রি কলেজের সভাপতি শওকত ওসমানের সভাপতিত্বে সাংসদ পত্মী তন্দ্রা ভট্টাচার্য, আওয়ামী লীগ নেতা হাবিবুর রহমান ভোলা, খেদাপাড়া ইউপি চেয়ারম্যান মুজিবর রহমান, রোহিতা ইউপি চেয়ারম্যান সরদার আনসার আলী, ভোজগাতী ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, শ্যামকুড় ইউপি চেয়ারম্যান মনিরুজ্জামান মনি,জেলা পরিষদের সদস্য গৌতম চক্রবর্তী,কলেজের অধ্যক্ষ শফিকুল ইসলামসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ মেলায় অতিথি হিসাবে অংশ নেন।

view more articles

About Article Author

write a comment

0 Comments

No Comments Yet!

You can be the one to start a conversation.

Add a Comment

Your data will be safe! Your e-mail address will not be published. Also other data will not be shared with third person.
All fields are required.