সাতক্ষীরায় মানবতাবিরোধী অপরাধ মামলায় পলাতক আসামি গ্রেপ্তার

সাতক্ষীরায় মানবতাবিরোধী অপরাধ মামলায় পলাতক আসামি গ্রেপ্তার
March 19 14:56 2017

সাতক্ষীরা প্রতিনিধি – সাতক্ষীরায় মানবতাবিরোধী অপরাধের মামলায় আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনাল কর্তৃক গ্রেপ্তারি পরোয়ানার পলাতক আসামি আবদুল্লাহেল বাকি নামে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শনিবার রাতে সাতক্ষীরা সদর উপজেলার বুলারাটি গ্রামের বাড়ি থেকে বাকিকে গ্রেপ্তার করে পুলিশ। এরপর তাকে ঢাকার উদ্দেশে নিয়ে যায়। রবিবার বাকিকে ট্রাইব্যুনালে হাজির করা হতে পারে বলে জানা যায়।

সাতক্ষীরা পুলিশ সুপার আলতাফ হোসেন জানান, গত শুক্রবার দুপুর থেকে তার বাড়ি ঘিরে তাকে নজরদারির মধ্যে রাখা হয়। পরে শারীরিকভাবে অসুস্থ ১০৪ বছর বয়সের (পরিবারের তথ্য অনুযায়ী জন্ম ১৯১৩ সালে) আবদুল্লাহেল বাকিকে একটি অ্যাম্বুলেন্সে করে ঢাকায় পাঠানো হয়।

গত ৮ মার্চ ট্রাইব্যুনালে তিনিসহ চার রাজাকারের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে। তাদের মধ্যে মওলানা আবদুল খালেক আগে থেকেই কারাগারে রয়েছেন। অপর দুজন হলেন খান রোকনুজ্জামান ও জহুরুল ইসলাম। তারা দুজন পলাতক। তাদের বিরুদ্ধে একাত্তরে মুক্তিযুদ্ধ চলাকালে সাতটি হত্যা, নির্যাতনসহ বিভিন্ন অভিযোগ রয়েছে।

write a comment

0 Comments

No Comments Yet!

You can be the one to start a conversation.

Add a Comment

Your data will be safe! Your e-mail address will not be published. Also other data will not be shared with third person.
All fields are required.