সিইসি রাজাকার না হলে বিএনপির মন ভরবে না

সিইসি রাজাকার না হলে বিএনপির মন ভরবে না
February 21 14:30 2017 Print This Article

কুষ্টিয়া : যতক্ষণ পর্যন্ত একজন রাজাকারকে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) করা না হবে, ততক্ষণ পর্যন্ত বিএনপির মন ভরবে না বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। আজ শনিবার সকাল ১০টার দিকে কুষ্টিয়া সার্কিট হাউসে সাংবাদিকদের এ কথা বলেন তথ্যমন্ত্রী।

তথ্যমন্ত্রী জানান, ইসি গঠনের একদিনের মাথায় কমিশনের কাজের নমুনা না দেখেই বিএনপি এই নির্বাচন কমিশনকে প্রত্যাখ্যান করেছে। তারা যে বক্তব্য দিয়েছে, তা দুর্ভাগ্যজনক ও গণতন্ত্রের জন্য হতাশজনক।

ইনু বলেন, ‘সাম্প্রতিককালে বিএনপি কিছুই মানছে না। তারা সংবিধান, আইন-আদালত, এমনকি বাংলাদেশ ও মুক্তিযুদ্ধকেও মানে না। আসলে বিএনপির মূল উদ্দেশ্য হলো নির্বাচন নয়, তাদের উদ্দেশ্য হলো একটি উসিলা তৈরি করা, যা দিয়ে তারা বাংলাদেশে অস্বাভাবিক পরিবেশ তৈরি করতে চায় এবং নির্বাচন ও সংবিধানকে বিপর্যস্ত করতে চায়। নির্বাচন কমিশন প্রত্যাখ্যান করে বিএনপি গণতন্ত্র ও নির্বাচনকে তালাক দেওয়ার পুরোনো চক্রান্তের রাজনীতি আবারও শুরু করছে।’

সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার ও মেহেরুন রুনি হত্যার সুরাহা না হওয়া ও প্রকৃত দোষীদের বিচারের আওতায় না আনতে পারায় দুঃখ প্রকাশ করেন তথ্যমন্ত্রী। তিনি বলেন, ‘আমি এখনো আশাবাদী সাগর-রুনির প্রকৃত হত্যাকারীরা ধরা পড়বে এবং তাদের বিচারের সম্মুখীন করা হবে।’

পরে সার্কিট হাউস চত্বরে তথ্যমন্ত্রীকে গার্ড অব অনার দেওয়া হয়। সে সময় অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি-সার্বিক) মুজিব-উল ফেরদৌস, অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) জয়নুল আবেদীন ও জাসদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আবদুল আলীম স্বপনসহ জেলা জাসদের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

view more articles

About Article Author

write a comment

0 Comments

No Comments Yet!

You can be the one to start a conversation.

Add a Comment

Your data will be safe! Your e-mail address will not be published. Also other data will not be shared with third person.
All fields are required.