হালুয়াঘাটে যথাযথ মর্যদায় ২৬ মার্চ উজ্জাপন

হালুয়াঘাটে যথাযথ মর্যদায় ২৬ মার্চ উজ্জাপন
March 26 14:10 2017 Print This Article

হালুয়াঘাট প্রতিনিধি বিবিসি ৭১: গৌরবের ২৬ মার্চ।  সোনার বাংলাদেশ হয় স্বাধীনতার রক্তিম সূর্যোদয়, লাখো শহীদের আত্ননাত ও অহুনতি মা বোনর সম্ভ্রম হারানোর বিনিময়ে আমরা পেয়েছি সবুজ শ্যামল স্বাধীন বাংলাদেশ।

আজ এই মহান ২৬ মার্চ,  আজকের  এই দিন টাকে শ্রদ্ধার সাতে শুরু হয়েছে  নানা আযোজন, শ্রদ্ধার মাঝে ৩১ বার তোপধবনির মাধ্যমে স্বাধীনতা ও জাতীয় দিবসের সূচনা করা হয়। পরে সরকারী দল, বেসরকারি দল ,  ,রাজনৈতিক দল, ব্যাবসা প্রতিতিষ্ঠান সহ  স্কুল, কলেজের শিক্ষার্থীও সাধারন জনগণ, মুক্তিযোদ্ধাদের স্মৃতিস্তম্ভে পুস্পস্তবক অর্পণ করেন।সূর্যদ্বয়ের সাতে সাতে উওোলন করা হয় জাতীয় পতাকা, সরকারী অপিস,বেসকারী,, স্কুল, কলেজ, রাজনৈতিক দলীয় কর্যলয় সহ  সকল ব্যাবসা প্রাতিষ্ঠানে।

সকাল ৮ ঘটিকায় হালুয়াঘাট আর্দশ উচ্চ বিদ্যালয়ে মাঠে  অনুষ্টুনিক ভাবে অনুষ্টিত হয় জাতীয় পতাকা উওোলন সম্মিলিত কুচ-আওয়াজ ও বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের অংশগ্রাহনে শারীরিক কসরত প্রদর্শন ।

উক্ত প্রর্দশন অনুষ্ঠানে, মহিলাদের অংশগ্রহনে মিউজাক্যাল চেয়ার ও পিলো পাস। এবং প্রশাসন একাদশ বনাম মুক্তিযোদ্ধা একাদশ এক প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্টিত হয়। অনুষ্ঠান শেষে বেলা এক ঘটিকায় স্হানীয় হাসপাতালে পরিবেশন করা হয় উন্নত মানের খাবার, বাদ জুহুর জাতীর শান্তি সম্বৃদ্ধি কামনায় মুক্তিযোদ্ধা, শহীদ,আত্নদানকারী যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের জন্য মসজিদ,মন্দির, গীর্জায় করা হয় মোনাজাত ও প্রর্থনা। বেলা ২ ঘটিকায় বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধাদের পরিবারের সদস্যগণ দের সংবর্ধনা ও এক আলোচনা সভা অনুষ্টিত হয়।

উক্ত ২৬ মার্চ অনুষ্ঠানে প্রাধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের জাতীয় সংসদসদস্য ময়মনসিংহ  এক হালুয়াঘাট – ধৌবাউড়া মি: জুয়েল আরেং এমপি। উপজেলা চেয়ারম্যান জনাব ফারুক আহাম্মেদ খান, মো: জাকির হোসেন নির্বাহী অফিসার হালুয়াঘাট উপজেলা , অফিসার ইনচার্জ কামরুল ইসলাম ও মুক্তিযোদ্ধা

view more articles

About Article Author

write a comment

0 Comments

No Comments Yet!

You can be the one to start a conversation.

Add a Comment

Your data will be safe! Your e-mail address will not be published. Also other data will not be shared with third person.
All fields are required.